অনলাইনে টি-শার্ট বিক্রি কি লাভজনক? - ব্যবসার আইডিয়া বাংলাদেশ

আপনার প্রশ্ন অনলাইনে টি-শার্ট বিক্রি কি লাভজনক? বা কিভাবে অনলাইনে টিশার্ট বিক্রি করে অর্থ উপার্জন করবেন? সবকিছু কঠোর পরিশ্রমের উপর নির্ভর করে। হ্যাঁ, টি-শার্ট ব্যবসার সুযোগ বিশাল কিন্তু আপনি টি-শার্ট ব্যবসা থেকে কত লাভ করতে পারেন? আপনি অনলাইনে টি-শার্ট ডিজাইন এবং বিক্রি করতে পারেন। আসুন এই বিষয়ে কিছু ব্যাখ্যা দেখি "অনলাইনে টি-শার্ট বিক্রি করা কি সত্যিই লাভজনক নাকি নয়?"

আমি যখন প্রথম এই প্রিন্ট এবং টি-শার্ট বিজ্ঞাপনটি নিয়ে গবেষণা শুরু করি, তখন আমি সত্যিই জানতাম না যে আমি অবশেষে পোশাক শিল্পের সবচেয়ে লাভজনক ব্যবসাগুলির মধ্যে একটি খুঁজে পাব। কেন? কারণ টি-শার্ট বা যাকে কেউ কেউ টি-শার্ট বলে ইতিমধ্যেই এমন পোশাকে পরিণত হয়েছে যা লিঙ্গ, ধর্ম, অবস্থান বা সংস্কৃতি নির্বিশেষে সর্বজনীনভাবে স্বীকৃত। তো, আসুন টপিকে আসা যাক কিভাবে একটি টি-শার্ট ব্যবসা সেট আপ করবেন ?

ব্যবসার আইডিয়া বাংলাদেশ

অনলাইনে টি-শার্ট বিক্রি কি লাভজনক? - আসুন টি-শার্ট ব্যবসার সুযোগ এবং লাভের ব্যাখ্যা করি

এই নিবন্ধটি লেখার জন্য, আমাকে দুটি টি-শার্ট প্রিন্টিং প্রেসের মালিকদের সাথে দেখা করতে হয়েছিল এবং অনলাইনে অনেক লোকের সাথে যোগাযোগ করতে হয়েছিল যারা কিছু সময়ের জন্য ব্যবসায় রয়েছেন এবং প্রতিদিন প্রচুর অর্থ উপার্জন করেছেন। আজ, ইন্টারনেট এবং ডিজিটাল প্রিন্টিংয়ের আবির্ভাবের সাথে, একটি টি-শার্ট ব্যবসা শুরু করা আগের তুলনায় সহজ এবং কম ব্যয়বহুল। আসলে, এমন সরঞ্জাম রয়েছে যা আপনাকে প্রিন্ট-ডিমান্ড এবং ড্রপ-অফ ব্যবহার করে একটি শার্ট আঁকতে দেয়, তাই আপনাকে তৈরি করতে প্রচুর অর্থ বা স্থান বিনিয়োগ করতে হবে না।

যাইহোক, এক মিলিয়ন ডলারের টি-শার্ট সাম্রাজ্য তৈরি করা প্রদান করা হয় না। একটি টি-শার্ট তৈরি করা যা অনেক লোকের সাথে কথা বলে এবং এটি বিক্রি করার জন্য এখনও একটি পরিকল্পনা প্রয়োজন৷ বাড়িতে আপনার নিজের টি-শার্ট ব্যবসা শুরু করার জন্য এখানে কিছু টিপস এবং সংস্থান রয়েছে। প্রথমে আপনাকে জানতে হবে, কিভাবে অনলাইনে টি-শার্ট ডিজাইন ও বিক্রি করবেন? বিক্রি করার পর, আপনি টি-শার্ট ব্যবসায় লাভ আশা করতে পারেন।

এখন টি-শার্ট ব্যবসার সুযোগ কী এবং কীভাবে টি-শার্ট ব্যবসা শুরু করবেন?

আপনি যদি স্থানীয় বাজারে ব্যবসা শুরু করতে চান তবে আপনাকে ভাল টি-শার্ট কাপড় বেছে নিতে হবে এবং উপরে উল্লিখিত ডিজাইন সফটওয়্যার ব্যবহার করে একটি নকশা তৈরি করতে হবে। আপনাকে এমন টি-শার্ট ডিজাইন করতে হবে যেগুলি খুব আকর্ষণীয় দেখায় যাতে লোকেরা সেগুলি কিনতে আগ্রহী হয়। তারপর একটি প্রিন্টিং প্রেস ব্যবহার করে নকশা প্রিন্ট করুন এবং একটি অনলাইন স্টোর সেট আপ করুন।

টি-শার্ট প্রিন্টিং মেশিনের প্রকার

দুটি ধরণের বিশেষ করে টি-শার্ট প্রিন্টিং মেশিন রয়েছে যা শিল্পে ব্যাপকভাবে ব্যবহৃত হয়।
প্রথমটি একটি 'হিট ট্রান্সফার' মেশিন এবং দ্বিতীয়টি 'স্ক্রিন প্রিন্টিং মেশিন'।

টি-শার্ট মুদ্রণের তাপ স্থানান্তর পদ্ধতি

এই পদ্ধতিটি তাদের জন্য যারা ছোট স্কেলে বিভিন্ন ধরনের টি-শার্ট ডিজাইন প্রিন্ট করতে চান।
আপনাকে কাগজের একটি বিশেষ শীটে আপনার মেক-আপ মুদ্রণ করতে হবে এবং একটি থার্মোমিটার ব্যবহার করে টি-শার্টে এটি টিপুন। অন্যান্য পদ্ধতির তুলনায় এটি সহজ এবং সস্তা।

স্ক্রিন প্রিন্টিং পদ্ধতি টি-শার্ট প্রিন্টিং

এটি আগেরটির তুলনায় আরও জটিল, পরিশীলিত প্রক্রিয়া। তবে এটি খুব সহায়ক যদি আপনাকে একই ডিজাইনের প্রচুর সংখ্যক টি-শার্ট প্রিন্ট করতে হয়। ধরুন আপনি যদি একই ডিজাইনের 500 টি-শার্ট প্রিন্ট করতে চান তবে আপনাকে সময়মতো রঙিন ফ্রেম তৈরি করতে হবে এবং 500 টি-শার্টের জন্য ব্যবহার করতে হবে।

এখন টি-শার্ট ব্যবসার সুযোগ সম্পর্কে বিস্তারিত কথা বলা যাক। আমি উপরের তালিকায় টি-শার্ট অন্তর্ভুক্ত করিনি কারণ তাদের ভারী সরঞ্জাম এবং প্রচুর বিনিয়োগের প্রয়োজন। কিন্তু উপরে উল্লিখিত টি-শার্ট ব্যবসার সুযোগগুলির জন্য একটি ছোট বিনিয়োগের প্রয়োজন এবং গড়পড়তা ব্যক্তির জন্য উপযুক্ত যারা তার হাতে সীমিত পরিমাণ অর্থ নিয়ে ব্যবসা শুরু করতে চান৷

কিন্তু আপনি যদি ঝামেলামুক্ত ব্যবসা করতে চান এবং সারা বিশ্বে ব্যবসা করতে চান (যেমন: মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, কানাডা, ইতালি, ইত্যাদি) একটি দেশ থেকে (যেমন: বাংলাদেশ), কিছু কোম্পানি আপনাকে সুযোগ দেবে এই আশ্চর্যজনক জিনিস. আপনাকে শুধু অনলাইনে ডিজাইন করে বিক্রি করতে হবে। তারা টি-শার্ট প্রিন্ট করবে এবং আপনার গ্রাহকদের কাছে পৌঁছে দেবে এবং আপনাকে কমিশন দেবে। আপনি এই সফ্টওয়্যারটি ব্যবহার করে বা ব্যবহার না করে নীচে উল্লিখিত ওয়েবসাইটের অনলাইনে টি-শার্ট ডিজাইন এবং বিক্রি করতে পারেন কারণ তাদের ওয়েবসাইট ডিজাইন করার বিকল্প রয়েছে।

কিভাবে অনলাইনে টিশার্ট বিক্রি করে অর্থ উপার্জন করবেন? -কিভাবে অনলাইনে টি-শার্ট ডিজাইন ও বিক্রি করবেন?

আপনি অ্যাডোব ফটোশপ বা ইলাস্ট্রেটর সফ্টওয়্যার ব্যবহার করে একটি টি-শার্ট ডিজাইন করতে পারেন । এগুলি টি-শার্ট এবং অন্যান্য জিনিস ডিজাইন করার জন্য জনপ্রিয় সফ্টওয়্যার। আপনি কিছু ওয়েবসাইটে কাস্টম ডিজাইন করতে পারেন যা আমরা নীচে আলোচনা করেছি। এখন আপনি অফলাইন এবং অনলাইন টি-শার্ট বিক্রি করতে প্রস্তুত। কিন্তু আপনার প্রশ্ন হতে পারে কিভাবে অনলাইনে টি-শার্ট বিক্রি করবেন এবং কোথায় বিক্রি করবেন?

আপনি মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য বা যেকোনো দেশের বাজারে টি-শার্ট বিক্রি করতে পারেন। আপনি ফেসবুক, ইউটিউব, পিন্টারেস্ট, ইনস্টাগ্রাম ইত্যাদি সোশ্যাল মিডিয়া ব্যবহার করে অনলাইনে টি-শার্ট বিক্রি করতে পারেন। আপনি চমৎকার ব্যবসা পাচ্ছেন কিন্তু তারপরও ভাবছেন অনলাইনে টি-শার্ট বিক্রি করা লাভজনক কি না?

টি-শার্ট ব্যবসার সুযোগ এবং কিভাবে টাকা ছাড়া টি-শার্ট ব্যবসা শুরু করবেন?

শীর্ষ 07 ওয়েবসাইট যারা অনলাইনে টি-শার্ট ব্যবসার সুযোগ দেয়

  • সূর্য ব্যাঙ

  • স্প্রেডশার্ট

  • ভাইরালস্টাইল

  • টিস্প্রিং

  • লাল বুদবুদ

  • ক্যাফেপ্রেস

  • টিজিলি

মানুষ হয়তো প্রশ্ন করতে পারে টাকা ছাড়া টি-শার্টের ব্যবসা কিভাবে শুরু করবেন? আপনি এই শীর্ষ 07 টি ওয়েবসাইটে অনলাইনে টি-শার্ট ডিজাইন এবং বিক্রি করতে পারেন । অনলাইনে টি-শার্ট ব্যবসার সুযোগের নিচে বিস্তারিত দেখুন:

সানফ্রগ: সানফ্রং-এ অনলাইনে টি-শার্ট বিক্রি করা কি লাভজনক? সানফ্রগ টি-শার্ট ব্যবসায় লাভে একটি দৈত্যাকার এবং জনপ্রিয় কোম্পানি। আপনাকে একজন সক্রিয় শিল্পী হতে হবে এবং ন্যূনতম অর্থপ্রদানের পরিমাণ USD $50.00 থ্রেশহোল্ড পূরণ করে বা অতিক্রম করে, আপনি তা প্রত্যাহার করতে পারেন।

স্প্রেডশার্ট: ব্যক্তিগতকৃত পোশাক এবং আনুষাঙ্গিকগুলির জন্য একটি বিশ্বব্যাপী প্ল্যাটফর্ম, যে কেউ মানসম্পন্ন কাপড়ের উপর তাদের সৃজনশীল ধারণাগুলি উপলব্ধি করতে চায়৷ তাদের রয়েছে উচ্চ-মানের প্রিন্ট, কাস্টম টি-শার্ট এবং পরিষেবা যা নিশ্চিত করবে যে আপনার ব্যবসা এটিকে বড় করে তুলবে৷ আপনি 200 টিরও বেশি পণ্য যেমন ক্যাপ, মগ, টি-শার্ট, ফোন এবং ট্যাবলেট কেস ইত্যাদিতে আপনার ডিজাইন বিক্রি করেন। সর্বনিম্ন পেআউট পরিমাণ USD $ 10.00, CAD$ 15.00, AUD$ 15.00, EUR 10.00 €, GBP £ 10.000। আপনি পেপ্যাল ​​দ্বারা এটি উত্তোলন করতে পারেন।

ভাইরালস্টাইল: ভাইরালস্টাইল সাইটে যান এবং বিক্রয় শুরু করুন ক্লিক করে একটি অ্যাকাউন্ট তৈরি করুন। ভাইরাল স্টাইল থেকে অর্থপ্রদান করতে, অ্যাডমিন প্যানেলে আপনার বাম দিকে "পেআউট" আইকনে ক্লিক করুন। আপনি আপনার "মোট অর্থপ্রদান" অনুরোধ করতে পারেন বা ড্যাশবোর্ড থেকে প্রতিটি পৃথক প্রচারণার জন্য একটি অর্থপ্রদান দেখতে এবং অনুরোধ করতে পারেন৷ আপনি PayPal, ACH (ব্যাংক স্থানান্তর), এবং ব্যাঙ্ক চেক (শুধু মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য), Payoneer ইত্যাদির মাধ্যমে অর্থপ্রদান করতে পারেন।

Teespring: Teespring-এ অনলাইনে টি-শার্ট বিক্রি করা কি লাভজনক? Teespring একটি অ্যাকাউন্ট তৈরি করতে এবং অনলাইনে টি-শার্ট বিক্রি করার জন্য সম্পূর্ণ বিনামূল্যে। একটি সম্পূর্ণ নো-রিস্ক প্ল্যাটফর্ম যা আপনাকে আপনার ডিজাইনের ধারণা এবং টি-শার্ট ব্যবসায়িক লাভ চেষ্টা করার অনুমতি দেয়। একবার গ্রাহকের অর্ডারগুলি প্রক্রিয়া করা হলে আপনার লাভ আপনার Teespring অ্যাকাউন্টের পেআউট বিভাগে তোলার জন্য উপলব্ধ হবে। এই ওয়েবসাইটের সর্বনিম্ন পেআউট মাত্র 15 USD। আপনি Payoneer এর মাধ্যমে এটি উত্তোলন করতে পারবেন।

Redbubble: Redbubble হল প্রিন্ট-অন-ডিমান্ড পণ্যের জন্য একটি বিশ্বব্যাপী অনলাইন মার্কেটপ্লেস যেমন ব্যবহারকারী-জমাকৃত শিল্পকর্মের উপর ভিত্তি করে টি-শার্ট এবং অস্ট্রেলিয়ার মেলবোর্নে প্রতিষ্ঠিত। এই ওয়েবসাইটের সর্বনিম্ন পেআউট মাত্র 20 USD।

ক্যাফেপ্রেস: ক্যাফেপ্রেস পেআউট হল আপনার সমস্ত কাস্টমাইজড পণ্যের উপর 10% রয়্যালটি। ন্যূনতম পেমেন্ট থ্রেশহোল্ড হল চেক বা পেপ্যালের মাধ্যমে $25।

Teezily: Teezily হাজার হাজার ব্যক্তিগতকৃত পণ্য বিপণনের একটি প্ল্যাটফর্ম। Teezily একটি ইউরোপীয় কোম্পানি এবং প্রিন্ট অন-ডিমান্ড টেক্সটাইল এবং আনুষাঙ্গিক ক্ষেত্রে বিশ্বের শীর্ষস্থানীয় বিশেষজ্ঞদের মধ্যে একটি এবং সারা বিশ্ব থেকে তার গ্রাহক এবং ব্যবহারকারীদের জন্য আন্তর্জাতিকভাবে বিখ্যাত। এই ওয়েবসাইটের সর্বনিম্ন পেআউট শুধুমাত্র €20 ইউরো।

আমি আশা করি, আপনি এখন টি-শার্ট ব্যবসার সুযোগ বুঝতে পেরেছেন এবং কীভাবে অনলাইনে টি-শার্ট বিক্রি করে অর্থ উপার্জন করতে হয়।

"অনলাইনে টি-শার্ট বিক্রি করা কি লাভজনক নাকি নয়?"

চলুন দেখি অনলাইনে টি-শার্ট বিক্রি করা কি আপনার জন্য লাভজনক না? আমি ব্যক্তিগতভাবে ডিজাইন করেছি এবং অনলাইনে টি-শার্ট বিক্রি করি এবং তা থেকে সামান্য লাভ করি। আমি Teespring ব্যবহার করি এবং আমার টি-শার্টের ডিজাইন পোস্ট করে বিভিন্ন ফেসবুক গ্রুপে ফেসবুকে ফ্রি মার্কেটিং করি। তবে, আপনি যদি পেইড মার্কেটিং করতে যান তবে এটি আরও ভাল হবে। আপনি আপনার কুলুঙ্গি-সম্পর্কিত এবং আকর্ষক ব্যক্তিদের সাথে একটি ফেসবুক পৃষ্ঠা তৈরি করতে পারেন বা মজার এবং অন্যান্য জিনিস পোস্ট করে পেজের মাধ্যমে আরও বেশি লোকের কাছে পৌঁছাতে পারেন।

টিসপ্রিং-এ আমার টি-শার্ট ব্যবসার লাভ

যখন আপনি আপনার পৃষ্ঠায় 10k ফলোয়ার পাবেন, আপনি আপনার টি-শার্টের ডিজাইন পোস্ট করতে পারেন এবং তাদের এটি অনলাইনে কিনতে বলতে পারেন। আপনি যদি ফ্রি মার্কেটিং ব্যবহার করেন তবে 10k ফলোয়ার পেতে আরও সময় লাগবে কিন্তু পেইড মার্কেটিং এ, আপনি অল্প সময়ের মধ্যে 10k ফলোয়ার অর্জন করতে পারেন এবং আপনার পণ্য বিক্রি করে সহজেই টি-শার্ট ব্যবসার লাভ করতে পারেন। এই ব্যবসার আকর্ষণীয় অংশ হল, আপনি ঘুমিয়ে টাকা উপার্জন করতে পারেন। কারণ কখনও কখনও আপনি ওয়েবসাইটের জন্য একটি বিক্রয় পাবেন যা অনলাইনে আপনার পণ্যের বিপণন/প্রচার করবে। আমার টি-শার্ট ব্যবসার আয়ের উপরের স্ক্রিনশটটি দেখুন এবং "অনলাইনে টি-শার্ট বিক্রি করা কি লাভজনক নাকি নয়?" সম্পর্কে আরও গণনা দেখুন।

Teespring-এ উপলব্ধ সব ধরনের পণ্যের বৈচিত্র এখানে রয়েছে।

  • ছোট হাতা

  • লম্বা হাতা

  • হুডিস

  • লেডিস টিস

  • ট্যাংক টপস

  • মহিলাদের আরাম টি

  • ভি-গলা

  • লেগিংস

  • বালিশ

  • পোস্টার

  • ক্যানভাস প্রিন্ট

  • ট্যাপেস্ট্রি

  • মোজা

  • টোট ব্যাগ

  • সৈকত তোয়ালে

  • মগ

  • লেগিংস

  • ফোন কেস

আপনি অনলাইনে টি-শার্ট বিক্রি করে কত আয় করতে পারেন?

আপনি কি এখনও টি-শার্ট ব্যবসার সুযোগ সম্পর্কে ভাবছেন এবং অনলাইনে টি-শার্ট বিক্রি করা কি লাভজনক নাকি নয়? আপনাকে একটি উদাহরণ দেওয়া যাক আপনি যদি প্রতি টি-শার্টে $7 লাভের মার্জিন সেট করেন এবং প্রতিদিন 5-6 ইউনিট বিক্রি করতে পারেন, তাহলে আপনার টি-শার্ট ব্যবসায়িক লাভ হবে 7 x 6 x 30= $1,260 USD মাসিক সহজেই । উপরের ছবিগুলো দেখুন ৬টি ইউনিট বিক্রি করে আমার লাভ ৪০ মার্কিন ডলার । আমি টি-শার্ট ব্যবসায় প্রতি ইউনিট বিক্রয়ে 5-8 USD লাভ করেছি। বেশি মার্কেটিং বা পেইড মার্কেটিং আপনাকে বেশি সেল দেবে। অনেকে পেইড মার্কেটিং করে প্রতি মাসে $2000- $4500 USD টি-শার্ট ব্যবসায়িক লাভ উপার্জন করে। এখন আপনি বলুন অনলাইনে টি-শার্ট বিক্রি করা কি লাভজনক নাকি?

"অনলাইনে টি-শার্ট বিক্রি করা কি লাভজনক?" বিষয়ে চূড়ান্ত চিন্তাভাবনা

আমি টি-শার্ট ব্যবসার সুযোগ এবং টি-শার্ট ব্যবসার লাভ নিয়ে আলোচনা করেছি। আপনি ঝামেলামুক্ত একটি টি-শার্ট ব্যবসা চালাতে পারেন এবং সহজেই অনলাইনে টি-শার্ট ব্যবসার লাভ করতে পারেন। আশা করি আপনি বুঝতে পেরেছেন যে অনলাইনে টি-শার্ট বিক্রি করা লাভজনক কি না। আমার মতে, এর রয়্যালটি আয় ঘরে বসে অনলাইন ব্যবসা করার মাধ্যমে আসে। আপনি যদি একজন দুর্দান্ত মার্কেটার হন তবে আপনি এটি থেকে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। অনলাইনে টি-শার্ট বিক্রি কি লাভজনক? হ্যাঁ এটা 100% লাভজনক।

আমি আশা করি, আপনি কীভাবে অনলাইনে টিশার্ট বিক্রি করে অর্থোপার্জন করবেন সে সম্পর্কে শিখেছেন। যিনি অনলাইন ডিজিটাল মার্কেটিং ভালো জানেন, তিনি টি-শার্ট ব্যবসা করে বেশি লাভবান হতে পারেন। টি-শার্ট ব্যবসার সুযোগ সম্পর্কে আপনার মতামত আমাদের সাথে মন্তব্যের মাধ্যমে শেয়ার করুন। ধন্যবাদ!




Next Post Previous Post
No Comment
Add Comment
comment url